Sunday, July 16, 2017

জেনে নিন কীভাবে ঠোঁট গোলাপি রাখবেন


এই সমস্যাটা প্রায় প্রত্যেকেরই হয়ে থাকে। আপনারাও নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে, ঠোঁট ক্রমশ কালো এবং অনুজ্জ্বল হয়ে পড়ছে। যদিও আপনি স্বাস্থ্যকর খাবার খাচ্ছেন, নিয়মিত ডায়েট মেনে চলছেন, ব্যায়াম করছেন। তবুও এই সমস্যা থেকে মুক্তি পাচ্ছেন না। তাহলে জেনে রাখুন এমন কিছু ঘরোয়া উপায়, যাতে আপনি আপনার ঠোঁটে আবার আগের মতো গোলাপি এবং উজ্জ্বল ভাব ফিরে পাবেন।

১) সপ্তাহে একদিন করে ন্যাচারাল লিপ স্ক্রাবার ব্যবহার করুন। এর ফলে ঠোঁটের মরা কোষগুলো রিমুভ হয়ে যায়। এই লিপ স্ক্রাবার আপনি ঘরেও তৈরি করে নিতে পারেন। কয়েক ফোঁটা অলিভ অয়েলের সঙ্গে একটু চিনি মিশিয়ে ঠোঁটে ঘষুন। এরপর জল দিয়ে ভালো করে ধুয়ে লিপ ময়েশ্চারাইজার লাগান।

২) ত্বকের কালো দাগ তুলে ফেলতে লেবু খুবই উপকারি একটি উপাদান। রাতে ঘুমাতে যাওয়ার আগে এক টুকরো লেবুর রস ঠোঁটে ভালো করে লাগান। কয়েক মাস এভাবে লেবুর রস ব্যবহার করলে আপনি নিশ্চিত উপকার পাবেন। লেবুর পাতলা টুকরোর উপর কয়েক দানা চিনি নিয়ে ঠোঁটে ঘষলেও একই উপকার পাওয়া যায়।

৩) ঠোঁটের গোলাপি ভাব ফিরে পেতে বিট খুবই উপকারী। ঠোঁটের কালো ভাব দূর করতে এটা প্রাকৃতির ব্লিচ। লেবুর মতোই রাতে শুতে যাওয়ার আগে ঠোঁটে বিটের রস লাগান। পরের দিন সকালে ধুয়ে ফেলুন। এতে আপনার কালো ঠোঁট ক্রমশ গোলাপি হয়ে উঠবে। বিটের রসের সঙ্গে গাজরের রস মিশিয়েও ব্যবহার করতে পারেন। এটা প্রত্যেকদিন ১০ মিনিট করে ঠোঁটে লাগিয়ে ম্যাসেজ করুন। তারপর হালকা গরম জলে ধুয়ে ফেলুন।

৪)প্রতিদিন ঠোঁটে কাঁচা দুধ লাগান। ২০ মিনিট রাখুন, তারপর ঠাণ্ডা জল  দিয়ে ঠোঁট ধুয়ে নিন। অথবা গোলাপ জল দিয়েও ঠোঁট ধুতে পারেন। সেটা অনেক বেশী কাজে দেবে।

৫)প্রাকৃতিক ভাবে ঠোঁটের যত্ন নিতে সবচেয়ে ভালো উপাদান হল মধু। প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে সামান্য মধু নিয়ে আপনার ঠোঁটে ম্যাসেজ করুন। প্রতিদিনের ব্যবহারে মধু আপনার ঠোঁটকে নরম রাখবে ও উজ্জ্বল করে তুলবে।


No comments:

Post a Comment

ফেসবুকের কিছু সমস্যা ও তার সমাধান

আজকাল আমরা অনেকেই নানান কাজে বেশ অনেকটা সময়েই থাকি ফেসবুকের সঙ্গে। ব্রাউজ করার সঙ্গে সঙ্গে ছবি বা ভিডিও আপলোডের বিষয়টিও চলতে থাকে। কিন্...